বিস্তারিত

৭ দফায় কাদের সিদ্দিকীর সমর্থন

ছবি : সংগ্রহকৃত

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী জাতীয় ঐক্যফ্রন্টের দেওয়া সাত দফা দাবির প্রতি সমর্থন জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বাসায় বৈঠক শেষে বঙ্গবীর কাদের সিদ্দিকী সাংবাদিকদের এ কথা বলেন। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে এখনই যুক্ত না হলেও ভবিষ্যতে যোগ দিতে পারেন বলে জানিয়েছেন।

সাত দফা দাবির মধ্যে রয়েছে- সংসদ বাতিল করে সব দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, নির্বাচনে সেনা মোতায়েন, গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন ও ইভিএম ব্যবহার না করা, রাজনৈতিক মামলা স্থগিত করা, ডিজিটাল নিরাপত্তাসহ সব কালো আইন বাতিল করা। আর প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য, সুশাসন প্রতিষ্ঠা ও প্রতিহিংসার রাজনীতির বলে ইতিবাচক রাজনীতির প্রতিশ্রুতিসহ ঘোষণা করা হয় ১১টি লক্ষ্য।

বৈঠক শেষে কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘আমরা দেশের মানুষের মালিকানা চাই। আমি বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ করেছিলাম। ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান রচনায় প্রধান ভূমিকা রেখেছিলেন। একই সাথে চলতে চাই।’

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক