বিস্তারিত

স্ত্রীর পাশে থাকা তামিমের জন্য বেশি গুরুত্বপূর্ণ

ছবি : সংগ্রহকৃত

বেশ কিছুদিন আগেই খবরটা দিয়েছিলেন তামিম ইকবাল, বাবা হতে যাচ্ছেন তিনি। হয়তো আর কয়েকদিনের মধ্যেই তাঁর সন্তান পৃথিবীর আলো দেখবে। তাই সন্তান জন্মের সময়ে স্ত্রীর পাশে থাকতে এশিয়া কাপের দল থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

ঘরের মাঠে এশিয়া কাপে বাংলাদেশ দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ না থাকায় দলের জন্য কিছুটা হলেও ক্ষতি হয়েছে। তবে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, এই সময়ে স্ত্রীর পাশে থাকা তামিমের জন্য বেশি গুরুত্বপূর্ণ।

গত দুই ম্যাচে বাংলাদেশের ব্যাটিং খুব একটা ভালো হয়নি। তাই স্বাভাবিক কারণে উঠে এসেছে তামিম প্রসঙ্গ। সে থাকলে বাংলাদেশের ব্যাটিং হয়তো আরো ভালো হতো।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেয়িামে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি এ ব্যাপারে বলেন, ‘এটা মানতে দ্বিধা নেই তামিম আমাদের ব্যাটিংয়ের অন্যতম ভরসা। সে থাকলে দলের জন্য আরো ভালো হতো। তবে এটাও স্বীকার করতে হবে তামিমের জন্য খেলার চেয়ে এখন বেশি গুরুত্বপূর্ণ তাঁর স্ত্রীর পাশে থাকা।’

থাইল্যান্ডের ব্যাংককে তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকীর সন্তান জন্মগ্রহণ করার কথা রয়েছে এই মাসের শেষ দিকে অথবা মার্চের শুরুতে। মা নুসরাত ইকবালসহ স্ত্রীকে সঙ্গে নিয়ে তামিম এখন ব্যাংককেই আছেন।

২০১৩ সালের জুনে তামিম ও আয়েশা বিয়ের পিঁড়িতে বসেন।  আড়াই বছরের বেশি সময় পর তাদের ঘরে আসছে নতুন অতিথি। এই অতিথির আগমনকে স্বাগত জানাতে এশিয়া কাপ থেকেও নিজেকে সরিয়ে নেন তামিম।

সংবাদের ধরন : বিচিত্র খবর নিউজ : স্টাফ রিপোর্টার