বিস্তারিত

সিটি নির্বাচন পেছানোর দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

ছবি : সংগ্রহকৃত

৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন পেছানোর দাবিতে অনশন কর্মসূচী পালন করেছে ছাত্রদল। ছাত্রদলের নেতাকর্মীরা আজ বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ করে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে তারা নির্বাচনের দিন পিছানোর দাবি জানান।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র। দীর্ঘদিন ধরে এ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজা পালন করে আসছেন সনাতন ধর্মাবলম্বীরা। এবার সেই পূজার দিনই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ফলে নির্বাচনে ভোট দিতে পারবেন না তারা।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ বহু ধর্মের মানুষ বসবাস করে। এটি একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহবান জানাই। অন্যথায় এই নির্বাচন প্রতিহত করা হবে।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান প্রমুখ।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক