বিস্তারিত

সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ

ছবি : সংগ্রহকৃত

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে অভ্যন্তরীণ নদীবন্দর থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

যাত্রীদের সার্বিক নিরাপত্তার জন্য কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এদিকে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ ও পূর্ণিমার প্রভাবে অস্বাভাবিক জোয়ারের চাপে পানি বাড়ছে। এ কারণে প্লাবিত হচ্ছে উপকূলের অসংখ্য গ্রাম। বাড়িঘরে পানি ঢুকে পড়ায় চরম বিপাকে পড়েছে এসব এলাকার হাজারও মানুষ। অনেকেই বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে ছুটছেন। লোকালয়ে নোনা পানি প্রবেশ করায় ডুবে গেছে আবাদি জমি, বাড়ির আঙিনা, সবজি ক্ষেত ও পুকুর। দেখা দিয়েছে, গো-খাদ্য ও মিঠাপানির সংকট। কোথাও কোথাও বৃষ্টি হচ্ছে। আবার কোথাও আকাশ মেঘাচ্ছন্ন।

আজ মঙ্গলবার আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ বলেন, এখন পূর্ণিমা এর মধ্যেই ঘূর্ণিঝড় ইয়াস আসছে। স্বাভাবিক কারণেই পূর্ণিমার সময়ে ঘূর্ণিঝড় হলে তাতে পানির উচ্চতা বেড়ে যায়। এবারও তাই হবে বলে ধারণা করা হচ্ছে। উপকূলের নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রামে পানি ঢুকছে। এই ধরনের অবস্থায় জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে চার থেকে পাঁচ ফুট পর্যন্ত উঁচু হয়।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক