বিস্তারিত

সরস্বতী পূজার দিন নির্বাচনের সিদ্ধান্ত অন্যায় :ড. কামাল

ছবি : সংগ্রহকৃত

জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেন, সরস্বতী পূজার দিন ঢাকা সিটি নির্বাচনের ভোট আয়োজন করার সিদ্ধান্ত অন্যায়।

আজ বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব বলেন।

ড. কামাল বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী জনসংযোগে বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনও সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যাপারে নির্বাচন কমিশনও কোনও ব্যবস্থা নিচ্ছেন না।

ড. কামাল বলেন, সিটি নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে দু’টি করে মোট ৪টি পথসভা করা হবে। দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। অবাধ-সুষ্ঠু নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডি সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন তালুকদার।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক