বিস্তারিত

সভাপতি সৈয়দ আহম্মদ, সম্পাদক আলতাফ হোসেন

ছবি : সংগ্রহকৃত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির (জবিকস) কার্যকরী পরিষদের নির্বাচনে সভাপতি পদে অর্থ ও হিসাব দফতরের উপ-পরিচালক ড. সৈয়দ আহম্মদ ও সাধারণ সম্পাদক পদে পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সেকশন অফিসার আলতাফ হোসেন নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সমিতির কার্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট অনুষ্ঠিত হয়। রাত ১০টায় ফল প্রকাশের পর জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নির্বাচনে সহ-সভাপতি পদে পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. সফিকুল ইসলাম এবং পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দফতরের উপ-পরিচালক সৈয়দ আলী আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সেকশন অফিসার (গ্রেড-১) মো. শাহিদুল ইসলাম (শামীম), কোষাধ্যক্ষ পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের টেকনিক্যাল অফিসার (গ্রেড-১) মোহাম্মদ খসরু আলম, সহ-কোষাধ্যক্ষ পদে পরিসংখ্যান বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) মোহাম্মদ ইউনুছ ভূঞা, সাংগঠনিক সম্পাদক পদে ইংরেজি বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) মো. আব্দুল খালেক নির্বাচিত হয়েছেন।

প্রচার সম্পাদক পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সেকশন অফিসার (গ্রেড-২) মো. ময়নাল হক, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে কলা অনুষদ, ডিন কার্যালয়ের সেকশন অফিসার (গ্রেড-১) মো. এনামুল হক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে রেজিস্ট্রার দফতরের সেকশন অফিসার (গ্রেড-১) মো. হেদায়েত উল্লাহ (তুর্কি), দফতর সম্পাদক পদে আইন বিভাগের সেকশন অফিসার (গ্রেড-২) মো. কামরুল হাসান নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কার্যকারী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- রেজিস্ট্রার দফতরের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাহিদ আলম; জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম; সমাজবিজ্ঞান বিভাগের জুনিয়র লাইব্রেরিয়ান মো. আবুল কালাম আজাদ; রেজিস্ট্রার দফতরের সেকশন অফিসার (গ্রেড-১) মো. আব্দুল গফ্ফার মিয়া ও মো. সিরাজুল হক শরীফ; অর্থ ও হিসাব দফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা সঞ্জয় কুমার পাল; পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের সেকশন অফিসার (গ্রেড-১) এস এম রুহুল আমিন, অর্থ ও হিসাব দফতরের উপ-পরিচালক (ফান্ড ও বাজেট) খন্দকার হাবিবুর রহমান এবং সমাজকর্ম বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) মোহাম্মদ আনোয়ার হোছাইন।

নির্বাচনে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর ড. নূর মোহাম্মদ কেন্দ্র পরিদর্শন করেন। উপাচার্য নির্বাচনের পরিবেশ অত্যন্ত সুষ্ঠু ও সন্তোষজনক বলে অভিহিত করেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন- পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দফতরের পরিচালক নুরুল হক মজুমদার। নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন- রেজিস্ট্রার দফতরের সহকারী রেজিস্ট্রার এ টি এম শফিকুর রহমান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) উত্তম কুমার দাস।

এবার একুশটি পদের বিপরীতে দু’টি প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীসহ মোট চুয়াল্লিশ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। নির্বাচনে ১৬৫ জন ভোট প্রদান করেন।

সংবাদের ধরন : শিক্ষা নিউজ : স্টাফ রিপোর্টার