বিস্তারিত

শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ

ছবি : সংগ্রহকৃত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের সুবাদে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তামিম ইকবালের দল। একাই চার উইকেট নিয়েছেন মিরাজ। ১০ ওভার বল করে মাত্র ৩০ রান খরচ করেছেন তিনি। আর ৩৪ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

স্বাগতিকদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২২৪ রানে অলআউট হয়েছে। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে সেরা বোলার মেহেদী হাসান মিরাজ। এছাড়া মুস্তাফিজ ৩টি, মোহাম্মাদ সাইফুদ্দিন ২টি এবং সাকিব আল হাসান ১টি উইকেট শিকার করেছেন। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান আসে হাছারাঙ্গার ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক কুশল পেরেরা দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন।

এর আগে রোববার (২৩ মে) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৫৭ রান করে স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে ফিফটি করেন তিন সিনিয়র ব্যাটসম্যান। তামিম-মুশফিক-রিয়াদই পথ দেখান বাংলাদেশকে। তাদের ফিফটিতে লড়াকু পুঁজি পায় টাইগাররা। দলের হয়ে তামিম করেন ৭০ বলে ৫২ রান। ৮৪ রানে প্যাভিলিয়নে ফিরেছেন মুশফিক। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৫৪ রান। শেষদিকে আফিফ এবং সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ে সফরকারীরা। শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি সিলভা নেন ৩ উইকেট।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক