বিস্তারিত

শুভ জন্মদিন বিদ্যা সিনহা মিম

ছবি : সংগ্রহকৃত

আজ (১০ নভেম্বর) বিদ্যা সিনহা মিমের জন্মদিন। তারকা বললেন, জন্মদিনে পরিবারের সবার সঙ্গে সময় কাটাতে বেশি পছন্দ করি। আজও তাই করছি। কাছের মানুষগুলো হঠাৎ করেই বাসায় চলে আসছে। ফোনে, অনলাইনে সবাই উইশ করছে এগুলো আমি বেশ উপভোগ করি।

তবে রাতেই পরিবারের পক্ষ থেকে সারপ্রাইজ পেয়েছেন মিম। একটি ব্রাইডাল ফটোশুট থেকে রাতে বাসায় ফিরেই দেখেন মা-বাবা, ভাই-বন্ধুরা মিলে বেলুন দিয়ে বাসা সাজিয়ে রেখেছেন। কেক নিয়ে সবাই প্রস্তুত জন্মদিন পালনের জন্য। এ আয়োজন আবেগ তাড়িত করেছে মিমকে। মিম বলেন, এটাই আমার জন্মদিনের সবচেয়ে বড় উপহার। সবাই আমার জন্য দোয়া করবেন আর করোনার এ সময় সবাই সুরক্ষিত থাকবেন।

লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় তিনি প্রথম-স্থান লাভ করেন। একই বছরে হুমায়ুন আহমেদ পরিচালিত আমার আছে জল চলচ্চিত্রের মাধ্যমে তার চলচিত্রে অভিষেক হয়। জোনাকির আলো চলচ্চিত্রে অভিনয় করে ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মৌসুমীর সাথে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন।

বিদ্যা সিনহা সাহা মীম ১৯৯২ সালের ১০ নভেম্বর রাজশাহী জেলার বাঘা উপজেলায় বিরেন্দ্র নাথ সাহা ও ছবি সাহার ঘরে জন্মগ্রহণ করেন। বাবার চাকরিসূত্রে ভোলা ও কুমিল্লায় ছিলেন বেশ কিছু সময়। তার ছোট বোন আছে নাম- প্রজ্ঞা সিনহা সাহা মমি।

বিদ্যা সিনহা সাহা মীম তার প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে, পরে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ-এ ইংরেজি বিভাগে পড়াশোনা করেছেন, যেখানে তিনি ইংরেজি সাহিত্যে ব্যাচেলর অব আর্টস (বিএ) ডিগ্রি অর্জন করেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক