বিস্তারিত

শুভশ্রী অভিনীত ছবি ‘ধর্মযুদ্ধ’

ছবি : সংগ্রহকৃত

শুভশ্রী গঙ্গোপাধ্যায় বিয়ের পর স্বামী রাজ চক্রবর্তীর হাত ধরে কামব্যাক করেছেন। পরিণীতায় তাঁর অভিনয় তাক লাগিয়েছে দর্শককে। মূলত বাণিজ্যিক ছবির নায়িকা হিসেবেই তিনি পরিচিত ছিলেন। সেই চেনা ছক ভেঙে বেরিয়ে এসেছেন। ওয়ার্কশপ করেছেন। নিজেকে গড়েপিটে নিয়েছেন। পরিণীতার সাফল্যের পরই রাজ ঘোষণা করেছিলেন তাঁর পরবর্তী ছবির। দেশের সাম্প্রতিক ও রাজনৈতিক কাহিনির উপর ভিত্তি করেই তিনি ধর্মযুদ্ধ বানাচ্ছেন। মূল ধারার বাণিজ্যিক ছবি বানানো থেকে সরে এসেছেন রাজও। এই ছবিতে শুভশ্রী অভিনীত চরিত্রের নাম মুন্নি। এখানেও তিনি একেবারেই গ্ল্যামারাস নায়িকা নন। বরং ডিগ্ল্যাম লুকেই দেখা যাবে তাঁকে।

পরিণীতায় মেহুলের চরিত্রে অভিনয়ের পর শুভশ্রী জানিয়েছিলেন, তিনি এবার অন্যরকম চরিত্রেই অভিনয় করতে চান। নিজের অভিনয়সত্তা নিয়ে কিছুটা এক্সপেরিমেন্টেই তিনি আগ্রহী। ধর্মযুদ্ধে শুভশ্রীর চরিত্র একেবারে গ্রাম থেকে উছে আসা একটি মেয়ের। তাঁর স্বামীর ভূমিকায় অভিনয় করছেন সপ্তর্ষি মৌলিক। এছাড়াও আছেন পার্নো মিত্র, ঋত্বিক চক্রবর্তী, সোহম এবং স্বাতীলেখা সেনগুপ্ত। সাম্প্রদায়িক দাঙ্গাতেই নিজের ভূমি ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হয় চরিত্ররা। তাঁদের সকলকে একা আগলে রাখেন সোহিনী।

এক থালাতে খাওয়া থেকে শুরু করে একে অপরকে জাপটে থাকা…অজান্তেই তৈরি হয় রক্তের সম্পর্ক। এই সিনেমার ভাবনা এবং চিত্রনাট্য পদ্মনাভ দাশগুপ্তের। সংগীত পরিচালনায় ইন্দ্রদীপ দাশগুপ্ত। এই ছবির বড় অংশের শ্যুটিং হয়েছে পুরুলিয়ায়। শ্যুটিং পর্ব মিটেছে। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। ছবি মুক্তি পাওয়ার কথা আগামী বছর মার্চে। প্রসঙ্গত আজ, শুভশ্রীর জন্মদিন। স্ত্রীয়ের জন্মদিনে তাঁর জন্য এই সারপ্রাইজ রেখেছিলেন রাজ।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক