বিস্তারিত

শুক্রবার শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

ছবি : সংগ্রহকৃত

শুক্রবার শুরু হচ্ছে তাবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমা। বিশ্ব ইজতেমা সামিল হতে বিভিন্ন স্থান থেকে ময়দানে আসছেন মুসল্লিরা। প্রশাসনের বিভিন্ন স্তরের নিরাপত্তা থাকছে।

লাখো মানুষের পদচারণায় মুখর টঙ্গীর তুরাগ তীরের ইজতেমা ময়দান। এরইমধ্যে শেষ হয়েছে সব প্রস্তুতি। বিভিন্ন জেলা থেকে এসেছেন ধর্মপ্রাণ মানুষ। ময়দানে পর্যাপ্ত স্থান না থাকায় অনেকেই অবস্থা নিয়েছেন আশপাশের সড়কের পাশে। এতে, জয়দেবপুর থেকে টঙ্গি পর্যন্ত দেখা দেয় যানজট।

ইজতেমা ময়দান পরিদর্শনে গিয়ে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, দুই গ্রুপের দ্বন্দ্ব অপসারণ করে আগামীতে একসাথে সবাই ইজতেমায় অংশ নেবেন বলে তিনি প্রত্যাশা করেন।

ইজতেমাকে সফল ও সার্থক করতে ইজতেমার স্বেচ্ছাসেবক ছাড়াও পুলিশ, র‌্যাব, সিটি করপোরেশন, জনস্বাস্থ্য প্রকৌশল, স্বাস্থ্য বিভাগসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ইজতেমা ঘিরে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী। সংবাদ সম্মেলনে র‍্যাব মহাপরিচালক জানান, সব ধরনের ঝুঁকিসহ নজরদারিতে রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমও। শুক্র ও শনিবার ইজতেমার প্রথম পর্ব। দ্বিতীয় পর্ব হবে ১৭ থেকে ১৯ জানুয়ারি।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক