বিস্তারিত

শিশুবক্তা রফিকুল ইসলামকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

ছবি : সংগ্রহকৃত

গাজীপুর জেলা কারাগার থেকে মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ স্থানান্তর করা হয়েছে। গাজীপুর মহানগর পুলিশের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় গত বৃহস্পতিবার আদালত তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়ার পর থেকে তিনি জেলা কারাগারে বন্দি ছিলেন।

আজ শনিবার সকাল ৯টার দিকে পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের কঠোর নিরাপত্তা পাহারায় শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীকে জয়দেবপুর-রাজবাড়ী সড়কের নলজানি এলাকায় অবস্থিত গাজীপুর জেলা কারাগার থেকে কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

গাজীপুর জেলা কারাগারের সুপার বজলুর রশিদ আখন্দ জানান, আজ সকাল ৯টার দিকে রফিকুল ইসলাম মাদানীকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর জেলার আবু সায়েম জানান, সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে রফিকুল ইসলাম মাদানীকে এ কারাগারে গ্রহণ করা হয়েছে। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন।

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়া এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে র‌্যাব গত ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে। তারপর র‌্যাবের ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) গাছা থানায় একটি মামলা দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫, ২৮ ও ৩১ ধারায় মামলা করা হয়েছে। পরে বুধবার রাত আড়াইটার দিকে রফিকুল ইসলাম মাদানিকে জিএমপির গাছা থানায় হস্তান্তর করেছে র‌্যাব-১। বৃহস্পতিবার সকালে গাজীপুর আদালতে হাজির করা হলে আদালত তাঁকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক