বিস্তারিত

শাহরুখ খানের সঙ্গে সৃজিত-মিথিলা

ছবি : সংগ্রহকৃত

২৫তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবকে ঘিরে পশ্চিমবঙ্গের প্রাণ কেন্দ্রে বসেছে তারার হাট। ভারতের বিভিন্ন অঞ্চলের তারকা তো আসছেই, সেই সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ থেকেও সেখানে ভিড় করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট তারারা।

২৫তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। স্বাভাবিক ভাবেই তাকে ঘিরেই চলছে লোকের হুড়োহুড়ি। সাধারণ মানুষ থেকে শুরু করে একেবারে তারকাদেরও যেনো শাহরুখের সাথে এক মুহূর্তু কাটানোর বায়না! তার প্রমাণ পাওয়া গেলো পশ্চিম বঙ্গের শীর্ষ তারকাদের মধ্যেও! আর এর উজ্জ্বল প্রমাণ সৃজিত মুখার্জী!

শাহরুখকে হাতের কাছে পেয়ে তার সাথে ছবি তুলে রাখার ধৈর্য্য সামলাতে পারেননি ‘অটোগ্রাফ’ খ্যাত এই নির্মাতা। এসময় তার সাথে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মিথিলা। ছবিটি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতেও শেয়ার করেছেন সৃজিত।

শাহরুখ-মিথিলার সাথে তোলা ছবিটি ফেসবুকে পোস্ট করে সৃজিত লিখেছেন, ‘দ্য কিং এন্ড আই’!

শুক্রবার বিকেলে ২৫তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত থাকার কথা ছিল বলিউড তারকা অমিতাভ বচ্চনের। গত কয়েক বছর ধরেই তিনি এই উৎসব উদ্বোধন করছেন। কিন্তু শেষ মুহূর্তে আয়োজকরা জানতে পেরেছেন অসুস্থতার কারণে কলকাতায় আসতে পারবেন অমিতাভ বচ্চন।

প্রদীপ জ্বালিয়ে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছেন শাহরুখ খান এবং সৌরভ গাঙ্গুলী।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রাজ চক্রবর্তী, মহেশ ভাট, যিশু সেনগুপ্ত, রাখি গুলজার, ভল্কার স্কলডন, অ্যান্ডি ম্যাকডয়েল, দুসান হানাক, সন্দীপ রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, আবির, সৃজিত মুখোপাধ্যায়, মিমি, নুসরাত, পায়েল, কোয়েল, শ্রাবন্তী, রুক্মিণী, প্রিয়াঙ্কা, ঋতাভরী, পাওলি, সৌরসেনী, শুভশ্রী, অঙ্কুশ, দেব-সহ একাধিক টলিউড ব্যক্তিত্ব।

উৎসবে মোট ২১৪ টি ফিচার ছবি দেখানো হবে। যার মধ্যে থাকবে ১৫২ টি স্বল্পদৈর্ঘ্যের ছবি ও তথ্যচিত্র। ৭৬ টি দেশের ছবি দেখানো হতে চলেছে উৎসবে। যার মধ্যে ভুটান, আফগানিস্তান, সিরিয়া, গুয়াতেমালা, উরুগুয়ে, লেবানিয়ার মতো দেশের ছবি রয়েছে।

এই উৎসবে থাকছে বাংলাদেশের দুটি ছবি। একটি ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ‘আলফা’ এবং অন্যটি ‘চন্দ্রাবতী কথা’। ১৫ নভেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। নজরুল মঞ্চে অনুষ্ঠিত হবে সমাপ্তি অনুষ্ঠান।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক