বিস্তারিত

‘শাকিব’ ইংরেজি বলতে না পেরে হিন্দির আশ্রয় নিয়েছে

ছবি : সংগ্রহকৃত

ঢালিউড অভিনেতা শাকিব খান বিদেশের মাটিতে গিয়ে দেয়া বক্তব্যের জন্য সমালোচিত। সম্প্রতি আবুধাবিতে ‘টি টেন’ লীগের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে দেয়া বক্তব্যের জন্য ইন্টারনেট ব্যবহারকারীরা তাকে নিয়ে হাসিঠাট্টায় মেতে উঠেছেন। তাদের কেউ কেউ বলছেন, ওই অনুষ্ঠানে দেশের নাম ডুবিয়েছেন তিনি। তবে বিষয়টি নিয়ে শাকিবের মন্তব্য পাওয়া যায়নি।

আলোচনা-সমালোচনা শুরু হয় আবুধাবির ওই অনুষ্ঠানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর। শাকিব খান ওই অনুষ্ঠানের মঞ্চে ওঠার পর সেখানে উপস্থিত প্রবাসী দর্শকরা হাততালি দিয়ে তাকে বরণ করেন। গানের সাথে নাচের পারফর্মেন্স দেখে তারা কিছুক্ষণ পর পর শাকিব খানের নাম ধরে চিৎকার করেন।

মঞ্চে পারফর্মেন্স শেষে শাকিব খান তার অনুভূতি জানাতে গিয়ে এক লাইন ইংরেজিতে কথা বলে হিন্দি ভাষায় কথা বলা শুরু করেন। ইন্টারনেট ব্যবহারকারীরা বলছেন, ওই অনুষ্ঠানে অনেক বাংলাভাষী দর্শক ছিলেন। সেখানে শাকিব ইংরেজি বলতে না পেরে বাংলা বাদ দিয়ে হিন্দির আশ্রয় নিয়েছেন যা বাংলাদেশের জন্য লজ্জার।

ইউটিউবে আপলোড করা ওই অনুষ্ঠানের ভিডিওর কমেন্ট সেকশনে মিজানুর রহমান নামের একজন শাকিবের উদ্দেশ্যে লেখেন, অন্তত পাঁচ মিনিট ইংলিশ বলার প্রস্তুতি নিয়ে যাওয়া উচিত ছিল।

আসিফ ওয়াহেদ লিখেছেন, হিন্দিতে কেনো কথা বললো! এটা একটা আন্তর্জাতিক অনুষ্ঠান। তার ইংরেজিতে কথা বলা উচিৎ ছিলো, যদি সেটা না পারে তাহলে বাংলায় বলতে হতো।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক