বিস্তারিত

লন্ডনের দ্য মলে আয়োজিত আইসিসি ওয়ানডে উদ্বোধনী অনুষ্ঠানে

ছবি : সংগ্রহকৃত

স্থানীয় সময় বুধবার রাত ১০টায় জমকালো আয়োজনে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডনের দ্য মলে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে নাচ, গান, আতশবাজিতে ছিলেন উপস্থিত ৪ হাজার অতিথিসহ বিশ্ববাসী।

প্রতিটি দলের দুজন করে প্রতিনিধিকে ডেকে নেন উপস্থাপক। বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেন জাতীয় দলের স্পিনার আব্দুর রাজ্জাক। তার সঙ্গে ছিলেন অভিনেত্রী জয়া আহসান।

পাকিস্তানের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেন ক্রিকেটার আজহার আলী ও শান্তিতে নোবেল বিজয়ী নারী মালালা ইউসুজাই।

বিশ্বকাপে অংশ গ্রহণকারী ১০টি দলের প্রতিনিধিদের খোলা সড়কে ৬০ সেকেন্ডের ক্রিকেটে মুগ্ধতা ছড়ানোর সুযোগ দেয়া হয়। টেবিল টেনিসের বলে খেলা সেই এক মিনিটের ক্রিকেটে সর্বোচ্চ ৭৪ রান করে বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ড।

জয়া আহসান মাত্র একটি বলে ব্যাট লাগাতে সক্ষম হন। তবে জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে ২০৭টি উইকেট শিকার করা বাঁ-হাতি স্পিনার আব্দুর রাজ্জাকের বদৌলতে ২২ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশের চেয়ে একধাপ পিছিয়ে ছিল ভারত। কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে এবং জনপ্রিয় অভিনেতা ফারহানা আখতার মাত্র ১৯ রান সংগ্রহ করতে সক্ষম হন।

তার আগে দ্য মলের শেষ মাথায় লন্ডনের বিখ্যাত বাকিংহাম রাজ প্রাসাদের ১৮৪৪ কক্ষে রানী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করেন আইসিসি ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০টি দলের অধিনায়ক।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক