বিস্তারিত

যেসব চ্যানেল বাংলাদেশ-ভারত টেস্ট দেখাবে

ছবি : সংগ্রহকৃত

আজ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। গোলাপি বলে প্রথমবারের মতো খেলতে নামতে হচ্ছে বাংলাদেশকে। এমনকি ভারতের জন্যও এটি প্রথম দিবা-রাত্রির টেস্ট।

ইতিমধ্যে কলকাতা টেস্টের প্রথম তিনদিনের টিকিট বিক্রি হয়ে গেছে। টেস্ট ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে ‘আনন্দের নগরী’ বানিয়ে গোলাপি আবরণে রাঙিয়ে তোলা হয়েছে কলকাতাকে।

ঐতিহাসিক টেস্টটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে। টসের আগে হেলিকপ্টার থেকে নেমে ইডেন গার্ডেনে দুই অধিনায়কের হাতে গোলাপি বল তুলে দিবেন ভারতীয় সেনাবাহিনীর প্যারাট্রুপাররা। আর বেল বাজিয়ে ম্যাচের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অনেকেই বাংলাদেশ-ভারত ম্যাচ দেখতে অপেক্ষা করছেন। আবার অনেকেই এখনও জানেন না কোন কোন চ্যানেলে এই গোলাপি টেস্ট দেখা যাবে।

জানা যায়, বাংলাদেশ-ভারতের এই সিরিজ নিয়ে আগে থেকেই ঢের আগ্রহ ভারতীয় চ্যনেল স্টার স্পোর্টসের। বেশ কয়েক দিন আগে থেকেই প্রচার চালায় তারা। দেশের মাটিতে সিরিজের টিভি স্বত্ব অনেক আগেই কিনে নেয় প্রচারমাধ্যমটি। বরাবরের মতো এই চ্যানেলের মাধ্যমে আজকের খেলা দেখতে পারবেন ভারতসহ উপমহাদেশের ক্রিকেটপ্রেমীরা।

এদিকে বাংলাদেশের দুটি চ্যানেল গাজী টিভিসহ (জিটিভি) চ্যানেল নাইনের পর্দায় খেলা দেখা যাবে। পাশাপাশি দেশের সরকারি চ্যানেল বিটিভি ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে।

এছাড়া অনলাইনেও ভারত-বাংলাদেশের এই টেস্ট দেখা যাবে। ভারতীয়রা অনলাইন দেখতে পারবেন হটস্টারে। আর বাংলাদেশিরা উপভোগ করতে পারবেন র‌্যাবিটহোলে। উপমহাদেশের চ্যানেল বাদেও উইলো টিভি, স্কাই স্পোর্টস, ফক্স স্পোর্টসে সিরিজটি দেখা যাবে।

বাংলাদেশ-ভারত সিরিজের টিভি সম্প্রচারের তালিকা

ভারত ও উপমহাদেশ : স্টার স্পোর্টস, হটস্টার (লাইভ স্ট্রিমিং), বাংলাদেশ : জিটিভি, চ্যানেল নাইন, র‌্যাবিটহোল (লাইভ স্ট্রিমিং) অস্ট্রেলিয়া : ফক্স স্পোর্টস, যুক্তরাজ্য : স্কাই স্পোর্টস, দক্ষিণ আফ্রিকা : সুপার স্পোর্টস, কানাডা : এটিএন ক্রিকেট প্লাস, যুক্তরাষ্ট্র : উইলো, মালয়েশিয়া : অ্যাস্ট্রো ক্রিকেট

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক