বিস্তারিত

ভোটের দিন বহিরাগতদের ঢাকা ছাড়ার নির্দেশ

ছবি : সংগ্রহকৃত

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন যারা কোনো কারণ ছাড়াই ঢাকা এসেছেন, তাদের রাজধানী ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব মো. আলমগীর।

ইসি সচিব মো. আলমগীর বলেন, অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সেই এলাকায় ভোটের দিন বাইরের কোনো লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। ঢাকায় ভোটার ছাড়া কোনো লোক থাকতে পারবে না বা বাইরের কেউ আসতে পারবে না এগুলো করা যাবে না। বিষয়গুলো বিবেচনায় নিয়ে এই নির্দেশনা দেয়া হয়েছে যে, ভোটের দিন যেন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না আসেন। যদি অত্যন্ত প্রয়োজন না থাকে, তাহলে নিষ্প্রয়োজনে কেউ যেন ঢাকায় অবস্থান না করেন। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদেরকে যেন পুলিশ অ্যালাউ করে। যদি কোনো কারণ না দেখাতে পারে, যারা শুধু শুধু ঢাকায় এসেছে, তাদেরকে চলে যেতে বলা হয়েছে।

ইসি সচিব আরও বলেন, যারা ঢাকায় অবস্থান করেন বিভিন্ন কারণে, কিন্তু ঢাকার ভোটার নন, তারা যেন অযথা অপ্রয়োজনে ভোটকেন্দ্রে গিয়ে জটলার সৃষ্টি না করেন। সেটা করলে যারা ভোট দিতে আসবেন, তাদের জন্য ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সমস্যার কারণ হতে পারে।

ইসি সচিব আরো অনুরোধ করেন, যাদের ভোট দেয়া হয়ে যাবে, তারা যেন সেখানে অবস্থান করে অন্যের ভোট দেয়ায় বাধার সৃষ্টি না করে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক