বিস্তারিত

ভারতে গরু আনতে গিয়ে নিহত হলে সরকার দায় নেবে না

ছবি : সংগ্রহকৃত

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে কেউ নিহত হলে তার দায়িত্ব সরকার নেবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহী দামকুড়াহাট স্কুলের হীরক জয়ন্তী উৎসবে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী জানান, কৃষিপণ্যসহ সব প্রকার খাদ্যের নিরাপদ উৎপাদনে তার মন্ত্রণালয় সক্রিয় রয়েছে। খাদ্যে ভেজাল রোধে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনে সবার প্রতি আহবান জানান মন্ত্রী।

এর আগে স্কুলের হীরক জয়ন্তী উপলক্ষে সকালে স্কুল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারো স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে হীরক জয়ন্তী হিসেবে আলোচনা অনুষ্ঠিত হয়।

খাদ্যমন্ত্রী বলেন, ফেসবুক ও ইউটিউবের কারণে তরুণদের নৈতিক অবক্ষয় ঘটছে। এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। অভিভাবকদের সামাজিক মাধ্যমের বিষয়ে সন্তানদের ওপর নজরদারি থাকতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই। এ নিয়ে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখার আহবান জানান মন্ত্রী।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক