বিস্তারিত

বেগম জিয়াকে বিএসএমএমইউতে ভর্তির নির্দেশ

ছবি : সংগ্রহকৃত

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য অনতিবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার চিকিৎসায় এর আগে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড পুনর্গঠনের নির্দেশ দেয়া হয়েছে।

বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে ভর্তি এবং তার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল এ আদেশ দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। আদালতের আদেশে বলা হয়েছে, খালেদা জিয়ার চিকিৎসায় এর আগে গত সেপ্টেম্বরে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল সেই বোর্ডের তিন সদস্যকে বাদ দিয়ে সেখানে নতুন তিনজনকে অন্তর্ভুক্ত করতে হবে। তবে, ওই তিন চিকিৎসক স্বাচিপ (স্বাধীনতা চিকিৎসক পরিষদ) বা ড্যাব’র (ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ) নেতা বা সমর্থক হতে পারবেন না। আদেশে বলা হয়েছে, বিএসএমএমইউ’র ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. আবদুল জলিল চৌধুরী এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ মেডিকেল বোর্ডে থাকবেন।

আর খালেদা জিয়া তার ইচ্ছা অনুযায়ী গাইনোলজিস্ট, ফিজিওথেরাপিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন এবং মেডিকেল বোর্ডের অনুমতি সাপেক্ষে দেশের বাইরে থেকেও বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন তিনি। বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি বুধবার শেষ হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র এডভোকেট এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক