বিস্তারিত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত খালেদা-তারেক

bdnews, bd news, bangla news, bangla newspaper , bangla news paper, bangla news 24, banglanews, bd news 24, bd news paper, all bangla news paper, bangladeshi newspaper, all bangla newspaper, all bangla newspapers, bangla news today,prothom-alo. ছবি : সংগ্রহকৃত

টানা চতুর্থবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন খালেদা জিয়া। একইসঙ্গে তার বড় ছেলে তারেক রহমানও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বপালনকারী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। তিনি বলেন, চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে জন্য যথাক্রমে খালেদা জিয়া ও তারেক রহমান একক  বৈধ প্রার্থী হওয়ায় নির্বাচন কমিশন খালেদা জিয়াকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির চেয়ারম্যান পদে এবং তারেক রহমানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে আগামী তিন বছরের জন্য নির্বাচিত ঘোষণা করছে। নির্বাচনের এই ফলাফল চূড়ান্ত অনুমোদনের জন্য দলের গঠনতন্ত্র অনুযায়ী আগামী ১৯শে মার্চ অনুষ্ঠেয় জাতীয় কাউন্সিল অধিবেশনে তোলা হবে বলে জানান তিনি। ওই দিন তাদের আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা দেয়া হবে। সংবাদ সম্মেলনে রিটার্নিং অফিসার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সহকারী রিটার্নিং অফিসার ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মান্নান, নির্বাচন কমিশনের সদস্য সচিব ও দলের নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার আমিনুল হক, দলের ভাইস চেয়ারম্যান হারুন আল রশিদ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৮১ সালে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানতে হত্যার পর রাজনীতিতে নামেন খালেদা জিয়া। এরপর সেনাপ্রধান এইচ এম এরশাদ ১৯৮২ সালে বিএনপি হটিয়ে ক্ষমতা দখল করলে সাত্তারের অসুস্থতার মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারপারসনের পদ নিয়ে দলের হাল ধরেন। ১৯৮৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপির চেয়ারপারসন নির্বাচিত হন খালেদা। সেই থেকে তিনি এই পদে রয়েছেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : স্টাফ রিপোর্টার