বিস্তারিত

বাংলাদেশে টিকাদান কর্মসূচিতে ‘বিল গেটস’ সহায়তা দেবে

ছবি : সংগ্রহকৃত

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান বিল গেটস বলেছেন, তার সংস্থা বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দেবে।

বৃহস্পতিবার লোতে নিউইয়র্ক প্যালেস হোটেলের দ্বিপক্ষীয় সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বিল গেটস এই আশ্বাস দেন।

বিল গেটস স্বাস্থ্য খাতে বিশেষ করে টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের অসামান্য সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। প্রধানমন্ত্রী তাঁর সরকারের টিকাদান কর্মসূচির সাফল্য সম্পর্কে তাকে অবহিত করেন।

শেখ হাসিনা বিল গেটসকে আরও জানান, কক্সবাজারে আশ্রয় গ্রহণকারী জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদেরকেও এই কর্মসূচির আওতায় আনা হয়েছে। তিনি বলেন, একজন রোহিঙ্গাও কোনও প্রকার সংক্রামক রোগে মারা যায়নি।

জবাবে বিল গেটস বলেন, বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দিতে তারা প্রস্তুত রয়েছেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, তারা নতুন ধরনের টিকা উদ্ভাবন করেছেন। এ টিকা টাইফয়েড ও কলেরার মতো বিভিন্ন রোগ থেকে মানুষকে রক্ষায় সহায়তা করবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ন্যাশনাল এডভাইজরী কমিটি অন অটিজম অ্যান্ড এনডিডিএস বাংলাদেশের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক