বিস্তারিত

বরিশাল বিমানবন্দরে বিদেশী মদসহ যাত্রী আটক

ছবি : সংগ্রহকৃত

বরিশাল এয়ারপোর্টে এক লিটার বিদেশি ভদকা মদ সহ মাহামুদুল হাসান নামের এক যাত্রীকে আটক করেছে আনসার সদস্যরা। এ ঘটনায় এয়ারপোর্টে স্ক্যানিং এ দায়িত্বরত দুই নিরাপত্তা প্রহরীকে সাময়িক অব্যহতি দিয়েছে এয়ারপোর্ট কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে বরিশাল এয়ারপোর্টের স্ক্যানিং পার হয়ে যাওয়ার পর ওই যাত্রীকে আটক করা হয়।

আটক মাহামুদুল হাসান নাটোরের ফুলবাড়িয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে। তিনি বরিশাল পায়রা তাপবিদুৎ কেন্দ্রে ডকুমেন্ট কন্ট্রোলার পদে চাকুরী করে বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল এয়ারপোর্টে দায়িত্বরত আনসার কমান্ডার জসীম উদ্দিন তালুকদার বলেন, ‘দুই নিরাপত্তা প্রহরী স্ক্যানিং এর দায়িত্বে ছিলেন। তবে সেই স্ক্যানিং পার হয়ে যাওয়ার পর সন্দেহ হলে তাকে তল্লাশি করে একটি বিদেশি মদের বোতল জব্দ করা হয়। মদ এবং ওই ব্যক্তিকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এছাড়া দায়িত্ব অবহেলার কারণে এয়ারপোর্টের ব্যবস্থাপক নিরাপত্তা প্রহরী মো. কাদের ও মো. শহীদকে দায়িত্ব থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে।

এয়ার‌পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) জানান, আজ সকাল সাড়ে ৯টার এক‌টি ফ্লাইটে ওই যাত্রী বরিশাল থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। তবে তার আগেই মদসহ বিমানবন্দরের ভে‌তরে তাকে আটক করে আইনশৃঙ্খলা বা‌হিনী।

জানা গেছে, তি‌নি বাড়িতে যা‌চ্ছি‌লেন। প্রজেক্টের বিদেশি সহকর্মীরা ওই মদের বোতল‌টি তাকে উপহার দেন। বিষয়‌টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এই বিষয়ে সিদ্ধান্ত নিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক