বিস্তারিত

ফেসবুকে ১২ বছরের ইতিহাসে যা কখনও হয়নি

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper, prothom-alo, bdnews24.com. ছবি : সংগ্রহকৃত

লাখো- কোটি টাইগার ভক্তের আজ একটাই চাওয়া এশিয়া কাপের ট্রপিটা যেন দেশেই থেকে যায়। অন্যদিকে নিজেদের প্রমাণে মরিয়া ভারত। তাদের লক্ষ্য যে কোন মূল্যে শ্রেষ্ঠত্বের প্রমাণ স্থাপন। তবে খেলা শুরু হতে কয়েক ঘন্টা দেরি থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মাতিয়ে তুলেছেন বাংলাদেশের সমর্থকরা। দলের প্রতি শুভকামনা জানাতে ‘প্রোফাইল পিকচার’পরিবর্তন করছেন সবাই।

ফেসবুক ১২ বছর ইতিহাসে যা কখনও হয়নি তা করে দেখাল বাংলাদেশ ফেসবুকে ইতিহাস গড়ল বাংলাদেশ ৷ বাংলাদেশের ফেসবুক ইতিহাসে মাত্র ২ ঘন্টায় এত প্রফাইল পিকচার কখনও পরিবর্তন হয়নি ৷

জুড়ে দিচ্ছে সকল শ্রেনীর ক্রিকেটপেমী মানুষরা। এ যেন যুদ্ধ শুরুর আগে হাজারো দেশপ্রেমী যোদ্ধার প্রস্তুতি। এক কথায় আজকের ফেসবুকটা বাংলাদেশময় হয়ে গেছে।

শনিবার রাত পৌনে ১০টার দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেইজ ‘বাংলাদেশ ক্রিকেট: দ্য টাইগারস’ থেকে ক্রিকেট দলের সমর্থনে প্রোফাইল পিকচারে ‘গেইম ফেইস ব্যানার‌ ব্যবহারের আহ্বান জানায় বিসিবি। এরপর থেকেই শুরু হয় ফেসবুকে বিসিবি’র মনোগ্রাম সম্বলিত ছবি চেঞ্জ করার হিড়িক।

ব্যানারটি ব্যবহার করার জন্য কোনো ফেইসবুক ব্যবহারকারী বিসিবির নির্ধারিত পোস্টের লিংকে ক্লিক করলে তার সর্বশেষ যে প্রোফাইল পিকচারটি রয়েছে সেটির নিচের অংশে বিসিবি’র মনোগ্রাম এবং একপাশে বাংলায় ‘বাংলাদেশ’ লেখা দেখাবে।

ব্যানারটি ব্যবহারে আমন্ত্রণ জানিয়ে বিসিবির দেয়া পোস্টটিতে ভক্তদের শুভকামনা জানাতে দেখা যায়।