বিস্তারিত

প্রস্তুতি ম্যাচ বাতিল করেছে অস্ট্রেলিয়া

ছবি : সংগ্রহকৃত

গুঞ্জন শোনা যাচ্ছিল, বাংলাদেশ সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচটি নাও খেলতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ম্যাচের ভেন্যু ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে পানি জমে থাকায় ম্যাচ আয়োজন নিয়ে সংশয় ছিল। শেষ পর্যন্ত তা-ই হয়েছে, অস্ট্রেলিয়া খেলতে চায় না বলে ম্যাচটি বাতিল হয়ে যায়।

আজ সোমবার ফতুল্লা স্টেডিয়ামের মাঠ পরিদর্শন শেষে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত নেয়। সকালে সফরকারী দলটির অধিনায়ক স্টিভেন স্মিথ, কোচ ড্যারেন লেম্যান, ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারলসহ কয়েকজন কর্মকর্তা এই ভেন্যু পরিদর্শন করেন।

দুর্গন্ধ ও খেলার মাঠ খুব একটা উপযোগী নয় বলেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল ফতুল্লায় খেলতে রাজি হয়নি। অবশ্য বিসিবি নাকি শতচেষ্টা করেছিল সেখানে ম্যাচটি আয়োজনের জন্য। মাঠের বাইরে জমে থাকা পানি নিষ্কাশন এবং দুর্গন্ধ কমাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহায়তায় সম্ভাব্য সবকিছু করা হয়েছিল। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

অবশ্য এই প্রস্তুতি ম্যাচের বিকল্প ভেন্যু হিসেবে বিকেএসপি ও ইউল্যাব মাঠের কথা ভাবা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কোথাও হচ্ছে না ম্যাচটি।

আগামীকাল মঙ্গলবার ও বুধবার ফতুল্লা স্টেডিয়ামে ম্যাচটি হওয়ার কথা ছিল। প্রতিপক্ষ ছিল বিসিবি একাদশ। এর জন্য ১৪ সদস্যের একটি দলও ঘোষণা করেছিল বিসিবি, যার নেতৃত্ব দেওয়ার কথা ছিল টেস্ট দলে জায়গা না পাওয়া মাহমুদউল্লাহর।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ২৭-৩১ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক