বিস্তারিত

পুলিশের নজরদারিতে সম্রাট ও এমপি শাওন

ছবি : সংগ্রহকৃত

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। গত রোববার (২২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি আদেশ দেশের বিমানবন্দর ও স্থলবন্দরে পাঠানো হয়েছে বলেও সূত্রটি জানিয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেন, সরকারের অন্য কেউ যদি কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়ায়, তাহলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে। অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে ইমিগ্রেশন পুলিশের কাছে তালিকা আগে থেকেই দেয়া আছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে, সোমবার (২৩ সেপ্টেম্ব) ভোলার-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের ব্যাংক হিসাব তলব ও জব্দের নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। এছাড়া সম্রাটের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাবও তলব করেছে ব্যাংক।

এর আগে, যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়া এবং কৃষক লীগ নেতা শফিকুল আলমের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত (অবরুদ্ধ) করে বাংলাদেশ ব্যাংক।

সন্ত্রাসী ও মানি লন্ডারিং বিষয়ে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ এলে বিএফআইইউ তা অনুসন্ধান করে। সম্প্রতি এসব অপরাধে যারা গ্রেফতার হয়েছেন তাদের হিসাবও যাচাই-বাছাই করা হচ্ছে। অনুসন্ধানকালে তাদের হিসেবে টাকা জমা হবে কিন্তু উত্তোলন করতে পারবে না।

এদিকে, যুবলীগ নেতা সম্রাট ছয় দিন ধরে কাকরাইলের ভূঁইয়া ম্যানশনে তার ব্যক্তিগত কার্যালয়ে শতাধিক কর্মীর পাহারায় অবস্থান করছেন।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক