বিস্তারিত

নেপালকে ২-০ গোলে হারালো বাংলাদেশ

ছবি : সংগ্রহকৃত

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নেপালকে ২-০ গোলে হারালো বাংলাদেশ। এ জয়ে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত সিরিজে এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। করোনা-পরবর্তী সময়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আট মাস পর মাঠে গড়াল ফুটবল।

এর মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবলে নেপালকে পাঁচ বছর পর হারাল বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে আগামী ১৭ নভেম্বর আবারও সফরকারীদের মুখোমুখি হবে স্বাগতিকরা।

আজ ম্যাচের শুরু থেকেই কিছুটা আগ্রাসী ছিল বাংলাদেশ। আক্রমণে ধার বাড়িয়ে ১০ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় স্বাগতিকরা। গোল করে ভক্তদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন নেওয়াজ। ডান দিক থেকে সাদউদ্দিনের বাড়ানো বল ডান পায়ের জাদুতে ঠিকানায় পাঠান আবাহনীর স্ট্রাইকার।

পরের গোলটি এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৭০ মিনিট। তবে গোলটি ছিল দৃষ্টিনন্দন। নেপালের ডি-বক্সের একটু আগেই ক্রস থেকে বল পান বদলি হিসেবে নামা সুফিল। দ্রুত গতিতে এগিয়ে গিয়ে নেপালের রক্ষণভাগের ফুটবলারদের বোকা বানিয়ে কোনাকুনি শটে বল জড়ান জালে। সঙ্গে সঙ্গে গর্জে ওঠে পুরো গ্যালারি।

শেষে ব্যবধান কমানোর সুযোগ পেলেও ব্যর্থ হয় নেপাল। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

সরকারের দেওয়া সব স্বাস্থ্যবিধি মেনেই আন্তর্জাতিক ফুটবল ফিরিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি দেখার সুযোগ দেওয়া হয় সীমিত সংখ্যক দর্শককে।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক