বিস্তারিত

নির্বাচনের সাধ মিটে গেছে

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper, prothom-alo, bdnews24.com. ছবি : সংগ্রহকৃত

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কী হবে তা বোঝা হয়ে গেছে। নির্বাচনের সাধও মিটে গেছে। এবার দয়া করে স্ত্রী-সন্তানদের নিয়ে নিরাপদে বাড়ি থাকতে দিন । বাগেরহাট মোরেলগঞ্জ উপজেলার দুজন চেয়ারম্যান প্রার্থী অবরুদ্ধ অবস্থায় গতকাল নিজ নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ আকুতি জানিয়েছেন। তারা হলেন- হোগলাপাশা ইউপির বিএনপির প্রার্থী মফিজুল হক ও বনগ্রাম ইউপির স্বতন্ত্র প্রার্থী আব্দুল জব্বার মোল্লা।
বেলা ১১টা ও ১২টায় তারা পৃথক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, আওয়ামী লীগের কর্মীরা বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের প্রচার-প্রচারণা বন্ধ করে দিয়েছে। প্রতিদিন কর্মীদের মারপিট করছে। প্রার্থীসহ আত্মীয়স্বজন ও কর্মীদের জানমালের কোনো নিরাপত্তা নেই। ব্যবসা বন্ধ করে দিয়েছে। রাতে বাড়িতে গুলি ও ককটেল হামলা করছে। চেয়ারম্যান প্রার্থী মফিজুল হক ও জব্বার মোল্লা বলেন, যদি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে না পারে তাহলে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ী ঘোষণা করুক আর আমাদের নিরাপদে বাড়িতে থাকার অধিকারটুকু নিশ্চিত করুক। সংবাদ সম্মেলনে উভয় প্রার্থীর স্ত্রী, সন্তান ও নিকট আত্মীয়রা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, আওয়ামী লীগ প্রার্থী ও তাদের লোকজন একাধিকবার বাড়িতে হামলা-ভাঙচুর ও গুলি চালিয়েছে। তাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না। এ অবস্থায় অবরুদ্ধ হয়ে পড়েছেন তারা। এ ব্যাপারে নির্বাচনী কর্মকর্তাসহ উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে অভিযোগ জানিয়েছেন। তারা বলেন, এরপরও আমরা কোন প্রতিকার পাইনি। বরং অব্যাহত প্রাণনাশের হুমকিতে আমরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারছি না। এক পর্যায়ে তারা কান্নায় ভেঙে পড়েন। এ দু’জনই তাদের নিজ নিজ ইউনিয়ন থেকে একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : স্টাফ রিপোর্টার