বিস্তারিত

নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

ছবি : সংগ্রহকৃত

করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী নভেম্বরের মাঝামাঝিতে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষা নেওয়া যদি সম্ভব না হয় তাহলে দুটি অপশনে মূল্যায়ন করা হবে। একটি হচ্ছে এসএসসির জন্য ২৪টি এবং এইচএসসির জন্য ৩০টি অ্যাসাইনমেন্ট করিয়ে তা মূল্যায়নের মাধ্যমে ফলাফল দেওয়া। অপরটি হচ্ছে শুধু সাবজেক্ট ম্যাপিং করে মূল্যায়ন করা।

এদিকে আজ থেকে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হয়েছে। চলবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত। শিক্ষার্থীরা ফরম পূরণের ফি পরিশোধ করতে পারবে আগামী ৩০ আগস্ট পর্যন্ত। পুরো কার্যক্রমটি চলবে অনলাইনে। চলতি বছর প্রথমবারের মতো একটি সফটওয়্যারের মাধ্যমে ফরম পূরণ শুরু করেছে শিক্ষাবোর্ডেগুলো।

এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক