বিস্তারিত

দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, রোগী শনাক্ত ১৫১৭

ছবি : সংগ্রহকৃত

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫১৭ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। করোনায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৭ জন আর ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক চার পাঁচ শতাংশ। এই নিয়ে প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪ জনে। বুধবার (৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এখন পর্যন্ত আক্রান্ত ৪ লাখ ১৪ হাজার ১৬৪ জন। নতুন ১ হাজার ৯১০ জনসহ মোট সুস্থ ৩ লাখ ৩১ হাজার ৬৯৭ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ লাখ ২০ হাজার ২২৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৭৮ লাখ ৪৪ হাজার ৮১১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ৭১১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৮ হাজার ৬৪১ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯৬ লাখ ৯২ হাজার ৫২৮ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ১২ হাজার ৯৪৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২৩ হাজার ৬৫০ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬৭ হাজার ১২৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৬০ হাজার ৫৪৮ জন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক