বিস্তারিত

দেশে আইনের শাসন নাই, বিচার বিভাগের স্বাধীনতা নাই

ছবি : সংগ্রহকৃত

ড. কামাল বলেন, সংবিধানে আছে দেশ শাসন করার সময় যাদের মাথা খারাপ হয়ে যায় তাদের ইমিডিয়েটলি পরীক্ষা করাতে হয়।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আলোচনা সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে ড. কামাল বলেন, চরম স্বৈরতন্ত্রের পরিচয় তোমরা দিয়ে যাচ্ছ। যা ইচ্ছা তাই করতে পার, এটা গণতন্ত্র না। মানহানির মামলায় জামিন নেওয়ার পরও ব্যারিস্টার মইনুল হোসেনকে সরকারের ইন্ধনে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

কামাল হোসেন আইনমন্ত্রী আনিসুল হককে উদ্দেশ্য বলেন, আপনি (আইনমন্ত্রী) একজন আইনজীবী। আপনার বাবা একজন স্বনামধন্য আইনজীবী ছিলেন। আপনার কাছ থেকে মানুষ এসব আশা করে না। আপনি সংবিধান পড়ুন, আইনের বই পড়ুন।

ড. কামাল আরো বলেন, আপনি ভালো করে জানেন, মানহানির মামলা জামিনযোগ্য অপরাধ। তারপরও ব্যারিস্টার মইনুল হোসেনকে কেন কারাগারে নেওয়া হলো?

জাতীয় ঐক্যফ্রন্টের দেওয়া সাত দফা দাবি অবিলম্বে মেনে নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল বলেন, দেশে আইনের শাসন নাই, বিচার বিভাগের স্বাধীনতা নাই। এই সরকারের বিরুদ্ধে আজ সব মানুষ ঐক্যবদ্ধ।

এ সময় বিএনপি নেতা এবং সিনিয়র আইনজীবীরা অবিলম্বে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক