বিস্তারিত

দেশের মাটিতে খোকার প্রথম জানাজা

ছবি : সংগ্রহকৃত

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দেশের মাটিতে প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই মুক্তিযোদ্ধার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সোমবার নিউইয়র্কে ইন্তকাল করার পর প্রথমে সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে তার মরদেহ ঢাকায় পৌঁছায়। এরপর বেলা ১১ টা ১০ মিনিটে সংসদ প্রাঙ্গনে দেশে আসার পর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, তোফায়েল আহম্মেদ, আ স ম ফিরোজ, মেজর অব. আবদুল মান্নান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, রাশেদ খান মেনন, মশিউর রহমান রাঙা, ড. মাহবুব উল্লাহ, মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিম, সাবের হোসেন চৌধুরী, শামসুল হক টুকু, ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

জানাজায় আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা মিজানুর রহমান সিনহা, জাফরুল ইসলাম চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, হারুন অর রশিদ, উকিল আব্দুস সাত্তার, জাহিদুর রহমান, এম মোরশেদ খান, মেজর অব. আখতারুজ্জামান, নাজিম উদ্দিন আলম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রুহুল আলম চৌধুরী, এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

জানাজা পরিচালনা করেন, জাতীয় সংসদ ভবনের পেশ ইমাম মাওলানা আবু রায়হান।

জানাজা শেষে খোকার মরদেহ জাতীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়েছে। দুপুর ১২টা থেকে ১ টা পর্যন্ত সেখানে তার দেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।

বিকালে খোকার মরদেহ নেওয়া হবে ধূপখোলা মাঠে। সেখানে সর্বশেষ জানাজার পর জুরাইন কবরস্থানে মায়ের কবরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক