বিস্তারিত

দিল্লিতে পৌঁছে গেছে করোনা ভাইরাস

ছবি : সংগ্রহকৃত

ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছে গেছে করোনা ভাইরাস। দিল্লি ও তেলেঙ্গানায় দু জনের শরীরে এই রোগ বাসা বেঁধেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এই খবর। সোমবার ট্যুইটারে এই খবর জানায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

দিল্লিতে যিনি আক্রান্ত হয়েছেন, তাঁর ইতালিতে সফরের রেকর্ড রয়েছে। আর তেলেঙ্গানায় আক্রান্ত ব্যক্তি সফর করেছিলেন দুবাইতে। তাঁদের সফর সংক্রান্ত বাকি তথ্যের সন্ধান চলছে। দু জনেরই শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে, কেরালায় তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে সেরে ওঠার পর তাঁদের রিপোর্ট নেগেটিভ এলে তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। চিন থেকে ফেরানো ভারতীয়দজের ITBP-র ক্যাম্পে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। আগে আসা একটি দলকে কয়েক সপ্তাহ পর্যবেক্ষণে রাখার পর কয়েকদিন আগে ছেড়ে দেওয়া হয়েছে।

ক্রমশই ভয়ংকর হয়ে উঠছে নোভেল করোনা। দুই মাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে তিন হাজারেরও বেশি। করোনায় আক্রান্ত হয়ে আমেরিকায় এখনও পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার সিয়াটলের কাছে ৭০ বছর বয়সি এক ব্যক্তির মৃত্যু হয়েছে। কার্কল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। শুক্রবার ওই হাসপাতালেই পঞ্চাশোর্ধ আর এক ব্যক্তির মৃত্যু হয়। ওয়াশিংটনে এখনও পর্যন্ত ১২ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক