বিস্তারিত

ঘুষ কেলেঙ্কারি : মমতার ভাবমূর্তিতে ধাক্কা

bangla news paper ছবি : সংগ্রহকৃত

পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূলের ডজনখানেক নেতা-মন্ত্রীর ঘুষ নেয়া-সংক্রান্ত নারদ নিউজ পোর্টালের গোপন ক্যামেরার ছবি প্রকাশিত হওয়ার পর রাজ্যের বিধানসভার ভোটের রাজনীতিতে তা মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভাবমূর্তিও ধাক্কা খেয়েছে বলে মনে করছেন কলকাতার ৫৬ শতাংশ মানুষ।

এবিপি আনন্দের এক জরিপে এ তথ্য জানা গেছে। সমীক্ষায় দেখা গেছে, ৫১ শতাংশ মানুষ মনে করেন, মমতা অভিযুক্ত নেতাদের বাঁচাতে চাইছেন। অভিযুক্ত প্রার্থীদের নির্বাচনের লড়াই থেকে মমতারই সরিয়ে দেয়া উচিত বলে মনে করেন ৬১ শতাংশ। সারদার চেয়েও এ ঘুষ-কান্ডে ‘সততার প্রতীকে’র ভাবমূর্তি বেশি কলঙ্কিত হয়েছে বলে মনে করেন জরিপে অংশ নেয়া বেশিরভাগ লোক। আর ঘুষ-কান্ডকে হাতিয়ার করে বিরোধীরা ফায়দা তুলতে পারবেন বলে মনে করেন ৪৪ শতাংশ। যদিও একই সংখ্যক মানুষ মনে করেন বিরোধীরা ফায়দা তুলতে পারবেন না।
গত ১৭ মার্চ বৃহস্পতিবার কলকাতা শহরকে ৫টি ভাগে ভাগ করে ১ হাজার ১৯ জনের মধ্যে জরিপ চালানো হয়। এতে অংশ নেয়া বেশিরভাগই ঘুষকান্ডে তৃণমূল নেত্রী ও তার দলের ভাবমূর্তি ধাক্কা খেয়েছে বলেই রায় দিয়েছেন।
এই পরিস্থিতি আন্দাজ করেই এখন মরিয়া হয়ে নিজের ‘সততা’র ভাবমূর্তি বাজি রাখছেন মমতা। যে কারণে শুক্রবার ফুলবাড়ি-ডাবগ্রাম কেন্দ্রে প্রচারে গিয়ে তৃণমূল নেত্রী সরাসরিই বলেছেন, ২৯৪টি কেন্দ্রেই মমতা ব্যানার্জী প্রার্থী।

সংবাদের ধরন : Uncategorized নিউজ : স্টাফ রিপোর্টার