বিস্তারিত

কানে ইতিহাস গড়লেন কৃষ্ণাঙ্গ অভিনেত্রী

ছবি : সংগ্রহকৃত

প্রথম ট্রান্সজেন্ডার কৃষ্ণাঙ্গ অভিনেত্রী হিসেবে লিইনা ব্লম এর ছবি কান উৎসবে প্রদর্শন করা হচ্ছে। ড্যানিয়েল লেসোভিজ পরিচালিত সেই ছবির নাম ‘পোর্ট অথরিটি’। লিইনা ব্লম একজন মার্কিন অভিনেত্রী, নৃত্যশিল্পী, সুপারমডেল ও সমাজকর্মী। ছবিতেও তিনি ট্রান্সজেন্ডার নারীর চরিত্রে অভিনয় করেছেন। কান চলচ্চিত্র উৎসবের ৭২ বছরের ইতিহাসে ব্যতিক্রমী এক রেকর্ডের জন্ম দিয়েছেন লিইনা ব্লম।

কান চলচ্চিত্র উৎসবে ইতিহাস গড়া নিয়ে উচ্ছ্বসিত লিইনা ব্লম। তিনি বলেন, এই পর্যায়ে পৌঁছানোর স্বপ্নই আমি সারাজীবন ধরে দেখেছি। এটি বহু মানুষের জন্য একটা সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিয়েছে। আমাদের এখনো অনেক কিছু করা বাকি রয়ে গেছে।

এক হাজারের বেশি অভিনেত্রী অডিশন দিয়েছিলেন ‘পোর্ট অথরিটি’ ছবিটির জন্য। শেষ পর্যন্ত ব্লমই জয়ী হয়েছিলেন। তবে তার এই পথচলাটা খুব একটা মসৃণ ছিল না। মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু হলেও অনেকেই শুরুর দিকে একজন ট্রান্সজেন্ডার নারীর সঙ্গে কাজ করতে রাজি ছিলেন না। শুধু এই পথচলায় কিছু মানুষ পেয়েছি যারা আমার ওপর বিশ্বাস রাখে এবং আমাকে সফল দেখতে চায়। আমি আমার পথটা চিনে নিয়েছি। এই পথে আমি কেবল হেঁটে যেতে পারি। আমি শুধু বলতে চাই, ‘এটাই আমি।’

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক