বিস্তারিত

করোনা সন্দেহে মোংলায় ৩ নাবিক পর্যবেক্ষণে

ছবি : সংগ্রহকৃত

মোংলা বন্দরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ৩ বিদেশি নাবিককে পর্যবেক্ষণে রেখেছেন পোর্ট হেলথ’র চিকিৎসকরা। এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি ওই ৩ বিদেশি নাবিক আসলেই করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের পোর্ট হেলথ অফিস সূত্র জানায়, সোমবার রাতে মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী কয়লা বোঝাই একটি বাণিজ্যিক জাহাজ পশুর চ্যানেলের ৩নং হাড়-বাড়িয়া এলাকায় নোঙ্গর করে। এ সময় ওই জাহাজে পোর্ট হেলথের চিকিৎসকরা জাহাজের ২০ ক্রুর (নাবিকদের) স্বাস্থ্য পরীক্ষা করেন। এ সময় তারা তিন ফিলিপাইনের নাবিকদের শরীরে জ্বর ও প্রচণ্ড তাপ অনুভব করে। এতে নাবিকদের শরীরে করোনা ভাইরাস থাকতে পারে বলে সন্দেহ করেন চিকিৎসকরা।

পরবর্তীতে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে তাদের নির্দেশনায় পুনরায় বৃহস্পতিবার সকালে ওই জাহাজে গিয়ে সন্দেহভাজন তিন জনকে আবারো পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এদের মধ্যে দু’জনের শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলেও একজনের অবস্থার অবনতি দেখা যায়। এ অবস্থায় এই তিনজনকে ওই জাহাজের মধ্যেই গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ ঘটনায় ওই জাহাজ থেকে সব পণ্য খালাস কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ। এ ছাড়া কোনো লোক জাহাজ থেকে যেন ওঠানামা না করতে পারে সে জন্য নিষেধাজ্ঞা জারি করেছেন পোর্ট হেলথের চিকিৎসকরা।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক