বিস্তারিত

করোনা নিয়ে বিরূপ মন্তব্য করে ‘ট্রিশ রিগ্যান’ চাকরিচ্যুত

ছবি : সংগ্রহকৃত

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ফক্স নিউজের অ্যাংকর ট্রিশ রিগ্যান করোনা ভাইরাস নিয়ে বিরূপ মন্তব্য করে তাকে চাকরিচ্যুত।

আগে গত ৯ মার্চ তার অনুষ্ঠানে ‘ট্রিশ রিগ্যান’ করোনা ভাইরাসকে একটি রাজনৈতিক ধোঁকা হিসেবে মন্তব্য করেছিলেন। তার দাবি ছিল, করোনা হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে বিপদে ফেলতে ডেমোক্রেটদের প্রচারণা। কিন্তু এমন মন্তব্যের পরই এ নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক। ফক্সের মত সংবাদ মাধ্যমের কাছ থেকে এমনটা আশা করেন না দর্শকরা। এর প্রেক্ষিতেই চাকরিচ্যুত করা হয় ট্রিশ রিগ্যানকে।

তবে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ফক্স নিউজের এমন সিদ্ধান্তে হতবাক হয়েছেন অন্য সাংবাদিক ও অ্যাংকররা। তারা বলছেন, ফক্সের পরিচালকরা মানুষের চাপের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন। নজিরবিহীন এই সিদ্ধান্তের মধ্য দিয়ে তারা মানুষ যা বলছে তাকেই বৈধ প্রমাণ করছে।

ফক্স জানিয়েছে, তারা ট্রিশ রিগ্যানের দারুণ ভবিষ্যত কামনা করে এবং তারা পূর্বের শিডিউল অনুযায়ী অনুষ্ঠান চালিয়ে যাবে। এদিকে রিগ্যান নিজেও একটি বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেন, আমি ফক্সের সঙ্গে আমার সময় সত্যিকার অর্থেই উপভোগ করেছি। এখন আমি এই কঠিন সময়ে পরিবারের দিকে নজর দিতে চাই। আমি ফক্স বিজনেসের কাছে কৃতজ্ঞ যে তারা আমাকে অসংখ্যা সুযোগ দিয়েছে। আমি আমার ক্যারিরার সামনে নিয়ে যাব।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক