বিস্তারিত

ওয়ারেন্টভুক্ত কোনো ব্যক্তি এজেন্ট হতে পারবে না

ছবি : সংগ্রহকৃত

নির্বাচন কমিশনার (ইসি) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রত্যেক প্রার্থীকে পোলিং এজেন্ট দিতে হবে। নাম ও জাতীয় পরিচয়পত্রসহ সেসব এজেন্টের তথ্য আমরা পুলিশের কাছে দেব। ওয়ারেন্টভুক্ত কোনো আসামি যেন পোলিং এজেন্টের দায়িত্ব পালন করতে না পারে, তা খেয়াল রাখা হবে।

শাহাদাত হোসেন আরো বলেন, নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিতসহ সাজানো মামলা দিয়ে কাউকে যেন হয়রানি করা না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।  ভোটারের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব, যেকোনো মূল্যে আমরা তাদের নিরাপত্তা দেব। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে রাসিক নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা সমন্বয় কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শাহাদাত হোসেন চৌধুরী।

নির্বাচন কমিশনার বলেন, ঝুঁকিপূর্ণ ঘটনা ঘটিয়ে নির্বাচনকে যাতে কেউ প্রশ্নবিদ্ধ করতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সাথে প্রত্যেক প্রার্থীর কর্মী, সমর্থক ও এজেন্টরা যাতে নির্বিঘ্নে তাদের দায়িত্ব পালন করতে পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক