বিস্তারিত

ইন্দিরার মতো মহিলারাই ধর্ষকদের জন্ম দেয় :কঙ্গনা

ছবি : সংগ্রহকৃত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত নানা সময়ে নানা সেলিব্রিটির বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছে। তবে এ বার তিনি নির্ভয়ার হত্যাকারীদের প্রসঙ্গে মতামত দিতে গিয়ে শীর্ষ আইনজীবী ইন্দিরা জয়সিং কে যে ভাষায় আক্রমণ করলেন, তা এক কথায় নজিরবিহীন।

এক সময়ে ইন্দিরা জয়সিং নির্ভয়ার মা আশা দেবীর উদ্দেশে ট্যুইট করে লিখেছিলেন, ‘আশা দেবীর যন্ত্রণা খুব ভালো বুঝতে পেরেও তাঁর কাছে আর্জি জানাচ্ছি, তিনি যেন সোনিয়া গান্ধীর পথ অনুসরণ করেন। নলিনীকে ক্ষমা করেছিলেন সোনিয়া। বলেছিলেন, তিনি তার মৃত্যুদণ্ড চান না। আমরা আপনার সঙ্গে আছি, তবে আমরা মৃত্যুদণ্ডের বিরোধী।’ আশা দেবীও যাতে তাঁর কন্যার ধর্ষকদের ক্ষমা করে দেন, সেই আর্জি জানিয়েছিলেন শীর্ষ আইনজীবী।

তাঁর সেই আর্জির জবাবেই তাঁকে তীব্র ভাষায় আক্রমণ করেন কঙ্গনা। বলেন, ‘অপরাধীদের সঙ্গেই তাঁকে জেলে রাখা উচিত। কী ভাবে এই মহিলা অপরাধীদের প্রতি সমব্যাথী হতে পারেন? এ ধরনের মহিলারাই এমন দানবের জন্ম দেন।’

নির্ভয়ার খুনিদের সর্বসমক্ষে ফাঁসি দেওয়া উচিত বলে জানিয়ে ‘পাঙ্গা’ স্টার আরও বলেন, ‘যে এমন নৃশংস অপরাধ করেছে, তাকে নাবালক বলা চলে না। দৃষ্টান্ত স্থাপন করার জন্য তাকে প্রকাশ্যে ফাঁসি দেওয়া উচিত। দীর্ঘদিন ধরে এই লড়াই লড়ছেন নির্ভয়ার বাবা-মা। নিঃশব্দে এই অপরাধীদের মেরে কোনও লাভ হবে না। কারণ সে ভাবে কোনও দৃষ্টান্ত স্থাপন করা যাবে না।’

শেষ ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’-তে দেখা গিয়েছে কঙ্গনাকে। তাঁর পরবর্তী ছবি অশ্বিনী আইয়ার তিওয়ারি পরিচালিত ‘পাঙ্গা’ শুক্রবার মুক্তি পাচ্ছে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক