বিস্তারিত

ইতালি ও স্পেন থেকে আসা ২ ব্যক্তিকে কোয়ারেন্টাইনে

ছবি : সংগ্রহকৃত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইতালি এবং স্পেন থেকে আসা দুই ব্যক্তির শরীরে অধিক তাপমাত্রা পাওয়া গেছে। তাদের সরাসরি উত্তরার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশফেরত সকল যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এর আগে দুপুরে স্বাস্থ্য সচিব মোহাম্মদ আসাদুল ইসলাম বলেন, দেশে করোনা আক্রান্ত তিন জনের সংস্পর্শে এসেছে এমন ৪০ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

স্বাস্থ্য সচিব বলেন, স্কুল-কলেজ বন্ধ করার মতো অবস্থা এখনো সৃষ্টি হয়নি। তবে করোনা ভাইরাস প্রতিরোধে আপাতত বড় ধরনের জমায়েত এড়িয়ে চলতে হবে। সবাইকে সাবধান থাকতে হবে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া আতঙ্কের মধ্যেই রোববার দেশে তিনজন করোনা আক্রান্ত রোগীর তথ্য প্রকাশ করে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান আইইডিসিআর। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে সংস্থাটি এ তথ্য প্রকাশ করে। প্রতিবেশী দেশগুলোতে এই রোগ ধরা পড়ার পর থেকেই দেশে করোনা রোগী থাকতে পারে বলে আলোচনা ছিল।

চীনের উহান শহরে শনাক্ত হওয়ার ৬৯ দিনের মাথায় সরকার এই প্রথম করোনা রোগী চিহ্নিত হওয়ার ঘোষণা দিলো। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দু’জন পুরুষ। তাদের দু’জন ইতালি ফেরত।।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক