বিস্তারিত

ইডেন গার্ডেনস স্টেডিয়ামে রুনা লায়লা

ছবি : সংগ্রহকৃত

বাংলাদেশ ও ভারতের মধ্যকার দিবা-রাত্রির প্রথম টেস্ট উদ্বোধন করবেন শুক্রবার (২২ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ১২টা ২০ মিনিটে তিনি খেলার মাঠে ক্রিকেটের গোলাপি বল ও কয়েন গ্রহণ শেষে তা দুই দলের অধিনায়ক ও আম্পায়ারদের কাছে হস্তান্তর করবেন। ১২টা ৫০ মিনিটে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিলে আনুষ্ঠানিক বেল বাজানোর মাধ্যমে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের সূচনা করবেন তিনি।

এরপর রাত আটটায় ইডেন গার্ডেনস স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ শেষে রাত ১০টায় তিনি ঢাকার উদ্দেশে কলকাতা ত্যাগ করবেন।

এছাড়াও দুই দেশ মিলিয়ে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। যে অনুষ্ঠানের মূল মন্ত্রই হচ্ছে বাংলার সংস্কৃতিকে আর্ন্তজাতিক ক্ষেত্রে তুলে ধরা। শুক্রবার উদ্বোধনের পর বিশেষ নিবেদন থাকছে সৌরেন্দ্র-সৌম্যজিৎ- অর। এরপর থাকবে শিল্পী রুনা লায়লার নিবেদন। সৌরেন্দ্র-সৌম্যজিতের মতো ইডেনে গান গাইতে পাওয়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত রুনাও। সৌরভ তাঁকে ফোন করে অনুরোধ জানিয়েছেন এদিনের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য। প্রথম এরকম একটি ঐতিহাসিক ম্যাচে গান গাইতে পাওয়ার সুযোগ পেয়ে খুশি তিনি।

কলকাতায় অনুষ্ঠান করতে আসার যাবতীয় সাহায্য তিনি পেয়েছেন ভারত ও বাংলাদেশ দুই দেশের তরফেই। কি গাইবেন এই বিশে, অনুষ্ঠানে, প্রশ্ন করতেই হাসি শিল্পীর গলায়। বললেন, সাধের লাউ, বন্ধু তিন দিন, দামাদম মস্তি কালান্দর এগুলো তিনি গাইবেনই। এছাড়াও থাকবে আরও নানা গান। বৃহস্পতিবার রাতেই শহরে আসছেন তিনি। আর কলকাতা মানে বিশেষ কিছু পরিকল্পনা তো থারবেই।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক