বিস্তারিত

আড়ংকে এক লাখ টাকা জরিমানা

ছবি : সংগ্রহকৃত

স্বাস্থ্যবিধি না মেনে চলায় রাজধানীর আসাদগেটের আড়ং শপিং মল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আজ বৃহস্পতিবার এ জরিমানা করা হয়।

বিকেলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তাজুল ইসলাম বলেন, শপিং মলগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না আজ বিকেলে তা পরিদর্শনে যান মেয়র মো. আতিকুল ইসলাম। সে সময় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আসাদগেট আড়ংয়ের ভেতরে ঢুকে দেখা যায়, ধারণ ক্ষমতার অতিরিক্ত মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

জনসংযোগ কর্মকর্তা বলেন, এই পরিস্থিতি দেখে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ আড়ংকে এক লাখ টাকা জরিমানা করেন। আর সেখানে থাকা এক ক্রেতাকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আড়ং কর্তৃপক্ষ জানান, আমরা মাস্ক পরেই স্বাস্থ্যবিধি মেনেই মার্কেট খোলা রেখেছি। কিন্তু ক্রেতাদের মানাতে পারছি না। নিষেধ করার সত্ত্বেও অনেকে চলে আসেন। একজন ক্রেতার সঙ্গে ৩ জন ৪ জন করে চলে আসে। আমরা চেষ্টা করেও মানাতে পারছি না। এখন মেয়র সাহেব আসছেন অনেক কথা বলেছেন। আমরা এরপর ওনাদের নির্দেশনা মেনে চলব।

ঘটনাস্থলে মেয়র মো. আতিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, শর্ত ছিল স্বাস্থ্যবিধি মেনে শপিংমল খোলা রাখবে। আড়ংয়ের এখানে ধারণক্ষমতার চাইতে বেশি লোক ঢুকেছে, অনেকে বাচ্চা নিয়ে কেনাকাটা করতে আসছে। আজ আড়ংকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরপর যদি না মানে তাহলে আড়ং বন্ধ করে দেওয়া হবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক