বিস্তারিত

আমার ওপর ভরসা রাখুন :শেখ হাসিনা

ছবি : সংগ্রহকৃত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশাবাসীকে তার ওপর ভরসা রাখার আহবান জানিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ আহবান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যাদের অবৈধ সম্পদ রয়েছে, তাদের দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে আইনের আওতায় আনা হবে।

প্রধানমন্ত্রী বলেন, গেল এক বছর শতভাগ সফল না হলেও ত্রুটি ছিলো না চেষ্টায়। প্রায় ত্রিশ মিনিটের এই ভাষণে প্রধানমন্ত্রী সরকারের নানা উন্নয়ন কার্মকাণ্ড তুলে ধরে বলেন, দারিদ্র্য বিমোচন, নারীর ক্ষমতায়ন, শিক্ষার হারসহ নানা খাতের উন্নয়ন সূচকে বাংলাদেশ উন্নত দেশকেও ছাড়িয়ে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘সাধারণ মানুষকে ঘিরেই আমার সকল কার্যক্রম। আপনাদের ওপর আমার পূর্ণ আস্থা রাখি। বাংলাদেশের মানুষ অসাধারণ পরিশ্রমী এবং উদ্ভাবন ক্ষমতাসম্পন্ন। যেকোনো পরিস্থিতির সঙ্গে তারা নিজেদের মানিয়ে নিতে সক্ষম। অল্পতেই সন্তুষ্ট এ দেশের খেটে খাওয়া সাধারণ মানুষ। জাতির পিতা আজীবন সংগ্রাম করেছেন এসব মানুষের অধিকার আদায়ের জন্য, তাদের মুখে হাসি ফোটানোর জন্য। তার কন্যা হিসেবে আমার জীবনেরও একমাত্র লক্ষ্য মানুষের মুখে হাসি ফোটানো। আমার ওপর ভরসা রাখুন। আমি আপনাদেরই একজন হয়ে থাকতে চাই।

ডেঙ্গু আতঙ্ক আর পেঁয়াজের দাম বৃদ্ধিসহ নাগরিক জীবনের নানা সমস্যার কথাও উঠে আসে প্রধানমন্ত্রীর ভাষণে। রোহিঙ্গা সমস্যার মতো বৈশ্বিক সমস্যা সমাধানেও আশাবাদী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ বিস্তার রোধে আমাদের পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উল্লেখযোগ্য সাফল্যের পরিচয় দিয়েছে। দেশবাসী এজন্য তাদের প্রতি কৃতজ্ঞ। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বৃদ্ধি করতে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেছি।

এ সময় তিনি উন্নয়নের সুফল হিসেবে পদ্মা সেতুর অগ্রগতির কথা উল্লেখ করে বলেন, প্রমত্তা পদ্মা নদীর উপর সেতু নির্মিত হবে আর সেই সেতু দিয়ে গাড়ি বা ট্রেনে সরাসরি পারাপার করতে পারবে। এটা ছিল মানুষের স্বপ্নের অতীত। আমরা সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চলেছি। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলেছে। পদ্মা সেতুর প্রায় অর্ধেকাংশ এখন দৃশ্যমান।

শেখ হাসিনা বলেন, রাজধানীর যানজট নিরসনে মেট্রোরেল নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। পাতালরেল নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হয়েছে। বিমানবন্দর থেকে কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজও দ্রুতে এগিয়ে চলছে। চট্টগ্রাম কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে দেশের প্রথম টানেল নির্মাণ করা হচ্ছে।

দলমত নির্বিশেষে সোনার বাংলা গড়তে সবাইকে নতুন করে শপথ নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদের ধরন : শিরোনাম নিউজ : নিউজ ডেস্ক