বিস্তারিত

আইএস-এর বিরুদ্ধে লড়াই শুরু করলেন ‘হিলি লাভ’

ছবি : সংগ্রহকৃত

আইএস-এর বিরুদ্ধে লড়াই শুরু করলেন একাই এক নারী। যে লড়াই দেখে স্তম্ভিত গোটা দুনিয়া। জীবনের পরোয়া না করেই নিজের অ্যালবামে আইএস-এর বিরুদ্ধে গান বাঁধলেন কুর্দিশ পপস্টার হিলি লাভ।

যে কোনও মুহূর্তে তাঁর উপর নেমে আসতে পারে বিপদ। জম্মিলে তো মরতে হবেই। আর এই সত্যটিকে আকড়েই গানের সুরে বিদ্রোহের ডাক দিলেন তিনি।

শুধু তাই নয়, জঙ্গিদের স্বর্গরাজ্যে ঢুকেই এই অ্যালবামের শ্যুট করলেন লাভ। তিন মাস ধরে ইরাকের মসুল শহর থেকে ২ মাইল দূরে একটি ছোট গ্রামে চলে অ্যালবামের শ্যুটিং। এই পপস্টারের কথায়, একজন শিল্পী হিসাবে আমার অস্ত্র গান। এই অস্ত্র দিয়ে যদি আইএসের বিরুদ্ধে লড়তে পারি, তাহলে বুঝব আমার গান যে কোনও অস্ত্রের থেকে বেশি শক্তিশালী।

হিলি লাভ এর জন্ম ইরানে। যেখানে মেয়েদের জন্য ভীষণ রক্ষণশীল সমাজ সর্বদাই খড়গহস্ত। সঙ্গীতচর্চা সেখানে অকল্পনীয় বিষয়। তাই কিশোর বয়সেই তিনি পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। বর্তমানে তিনি লস অ্যাঞ্জেলসে বসবাস করছেন। সম্প্রতি হিলি লাভের বড় কীর্তি হলো “রিভোলিউশন” শিরোনামে আইএস বিরোধী একটি গান ও তার মিউজিক ভিডিও। কুর্দিশ নারীরা যেভাবে আইএসএর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে নেমেছে তারও চিত্রায়ন হয়েছে মিউজিক ভিডিওটিতে। যুদ্ধবাজদের বিরুদ্ধে মানবতার জয় দিয়েই শেষ হয়েছে ভিডিওটি।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক