বিস্তারিত

গীতিকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

ছবি : সংগ্রহকৃত

বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও গীতিকার আলাউদ্দিন আলীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আজ শনিবার ভোরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

স্ত্রী ফারজানা আলী বলেন, আলাউদ্দিন আলীর বর্তমান অবস্থা বেশ গুরুতর। তাকে হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়েছে।হঠাৎ করেই আজ ভোরে আলাউদ্দিন আলী অসুস্থ হয়ে পড়েন। এর আগে বেশ ভালোই ছিলেন তিনি। অসুস্থ বোধ করার পরপরই আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই।

এদিকে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক জানান, আলাউদ্দিন আলীর অবস্থা বেশ জটিল পর্যায়ে আছে। শনিবার (৮ আগস্ট) ভোর থেকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। রাখা হয়েছে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে।

২০১৫ সালে জুন মাসে আলাউদ্দিন আলীর শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে তিনি কয়েক দফায় বিদেশেও চিকিৎসা নিয়েছেন।

আলাউদ্দিন আলী বাংলাদেশের বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও গীতিকার। এ পর্যন্ত ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এর মধ্যে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত টানা তিনবার পুরস্কৃত হয়ে সংগীত পরিচালক হিসেবে রেকর্ড গড়েছিলেন তিনি। যে রেকর্ড আজও কেউ ভাঙতে পারেনি।

আলাউদ্দিন আলী ১৯৭৫ সাল থেকে সংগীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন। ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’ এবং ‘যোগাযোগ’ চলচ্চিত্রের জন্য ১৯৮৮ সালে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া তিনি খ্যাতিমান পরিচালক গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেছেন। তার সুর করা গানের সংখ্যা ৫ হাজারেরও বেশি।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক