বিস্তারিত

বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই

ছবি : সংগ্রহকৃত

শোকস্তব্ধ বলিউড সাজিদ-ওয়াজিদ জুটির ওয়াজিদ আর নেই। না ফেরার দেশে পাড়ি দিলেন নামকরা সংগীত পরিচালক ওয়াজিদ খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। রবিবার গভীর রাতে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হুদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন ওয়াজিদ খান। এ জন্য কয়েক বছর আগে তাকে হাসপাতালে ভর্তি হয়েছিল। চিকিৎসা করানোর পর সে বার সুস্থ হয়ে ফিরেছিলেন। এবার পারলেন না। তবে চিত্র সমালোচক এবং সাংবাদিক ফরিদুন শাহরিয়ার টুইটারে লিখেছেন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিশিষ্ট এই সুরকারের।

সাজিদ-ওয়াজিদ জুটি

শোক জানিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খানও। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের সঙ্গে বেশির ভাগ ছবিতে কাজ করা এই সুরকারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সালমান। সালমান লেখেন, ওয়াজিদ ভাই, একজন মানুষ হিসেবে আপনার প্রতিভাকে সব সময় ভালোবাসি, শ্রদ্ধা করি, স্মরণ করি। আপনাকে মিস করব। আপনাকে ভালোবাসি। আপনার আত্মা শান্তিতে থাকুক।

তাঁকে শেষবারের মতো বিদায় জানাতে এরই মধ্যে নির্দিষ্ট স্থানে উপস্থিত হয়েছেন ভাই সাজিদ। মাস্ক, গ্লাভসসহ নিরাপত্তা সরঞ্জাম পরিহিত অবস্থায় দেখা যায় সাজিদকে। ওয়াজিদকে বারসোবা কবরস্থানে সমাহিত করা হবে আজ। ওয়াজিদকে শেষ বিদায় জানাতে অভিনেতা আদিত্য পাঞ্চোলিও উপস্থিত হয়েছেন সেখানে।

ভারতের বিখ্যাত তবলাবাদক উস্তাদ সারাফত আলি খানের ছেলে সুরকার ওয়াজিদ খান। ভাই সাজিদ খানের সঙ্গে জুটি বেঁধে গত ২০ বছর ধরে বলিউড কাঁপিয়েছেন তিনি। সালমান অভিনীত ‘তেরে নাম’, ‘ওয়ান্টেড’, ‘দাবাং’সহ বহু সুপারহিট ছবির সংগীত পরিচালনা করেছেন ওয়াজিদ।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক