বিস্তারিত

৯ হাজার কোটি রুপি ঋণ নিয়ে পালিয়েছেন বিজয়!

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper, prothom-alo, bdnews24.com. ছবি : সংগ্রহকৃত

প্রায় নয় হাজার কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে ভারত ছেড়েছেন কিংফিশার এয়ারলাইনসের মালিক ও শিল্পপতি বিজয় মাল্য। বিশাল অংকের এই পাওনা উদ্ধারে তার বিরুদ্ধে যামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে হায়দ্রাবাদ কোর্ট।

ধনকুবের এই শিল্পপতিকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল অনেক আগেই। নির্দেশিত সময়ের মধ্যে হাজির না হওয়ায় বিজয় মাল্যর বিরুদ্ধে পরোয়ানা জারি করল হায়দ্রাবাদ হাইকোর্ট।

বিজয়কে নিয়ে উত্তাল হয়েছে ভারতের রাজনীতি। পার্লামেন্টে কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয় ৯ হাজার কোটি টাকার ঋণগ্রস্ত বিজয়কে দেশ ছাড়তে সাহায্য করেছে সরকারি দল বিজেপি। এর পাল্টা জবাবে বিজেপির অভিযোগ, কংগ্রেস আমলেই ঋণ পেয়েছিলেন তিনি।

ভারত ছাড়তে বিজয় মাল্যের ওপর নিষেধাজ্ঞা থাকলেও সম্প্রতি বিনা বাধায় লন্ডনে চলে যান মাল্য। তখন থেকেই ভারতে তোলপাড় এই ঋণখেলাপিকে নিয়ে। ধারনা করা হচ্ছে ইংল্যান্ডে ৩০ একর সম্পত্তির বাড়িতে রয়েছেন বিজয়। সূত্র: জিনিউজ

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার