বিস্তারিত

৯২তম অস্কারে সেরা অভিনেত্রী ‘রেনে জেলওয়েগার’

ছবি : সংগ্রহকৃত

৯২তম অস্কারে সেরা অভিনেত্রী বিভাগে ফেভারিট ছিলেন ‘রেনে জেলওয়েগার’। ‘জুডি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী বিভাগের অস্কার ট্রফিটাও উঠলো তার হাতেই।

এবছর অস্কারে সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছিলেন সিন্থিয়া এরিভো (হ্যারিয়েট), স্কারলেট জোহানসন (ম্যারেজ স্টোরি), সিয়োর্স রোনান (লিটল উইমেন) এবং শার্লিজ থেরন (বোম্বশেল)।

যুক্তরাষ্ট্রের হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনের মধ্যদিয়ে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২ তম আসরে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তুলে দেয়া হচ্ছে সর্বোচ্চ পদক। মোট ২৪টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হচ্ছে। অতীতের ন্যায় এ বছরও অনুষ্ঠান শুরু হয় সঞ্চালক ছাড়াই।

বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৭টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। প্রতিবারের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি ক্যাটাগরিতে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের আয়োজন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক