বিস্তারিত

৯টি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

ছবি : সংগ্রহকৃত

স্বাস্থ্যবিধি না মানায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ৯টি লঞ্চকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার সকাল থেকে লৌহজং থানা ও মাওয়া নৌ-পুলিশের যৌথ অভিযানে এ লঞ্চগুলো আটক করা হয়।

মাওয়া নৌ-পুলিশের পরিদর্শক জানান, শিমুলিয়া ঘাট থেকে যাত্রীদের শরীরে জীবাণুনাশক স্প্রেসহ স্বাস্থ্যবিধি মেনে কমসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চসহ নৌযানগুলো ছেড়ে যাচ্ছে। অথচ কাঁঠালবাড়ি ঘাটে এ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। সেখান থেকে লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটে এসে ভিড়ছে। পুলিশের যৌথ অভিযানে এ রকম ৯টি লঞ্চকে আটক করা হয়। পরে লৌহজং উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাশেদুজ্জামান ভ্রাম্যমান আদলত পরিচালনা করে ৯টি লঞ্চের সারেংকে জেল-জরিমানা করেন। এদের মধ্যে ছয়জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার ও তিনজনকে ৬ হাজার করে ১৮ হাজারসহ সর্বমোট ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১৫ দিনের জেল দেওয়া হয়। তবে সকলেই জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেছেন।

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ হাজার ৯১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫২,৪৪৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০৯ জনে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক