বিস্তারিত

১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু

ছবি : সংগ্রহকৃত

আগামী ১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে বিমান চালুর সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বৃহস্পতিবার (১১ জুন) এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

যুক্তরাজ্যের লন্ডন ও কাতারে আপাতত যাবে ফ্লাইট। তবে কাতারের ভেতরে যাত্রী ঢুকতে পারবেন না। অন্য দেশে যাওয়ার ট্রানজিট হিসেবে সেখানকার বিমানবন্দর ব্যবহার করবে কাতার এয়ারওয়েজ।

বেবিচকের এক আদেশে বলা হয়, স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে আগামী ১৬ জুন থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হবে। বিরাজমান পরিস্থিতির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-লন্ডন-ঢাকা রুটে যাত্রী পরিবহন করতে পারবে এবং কাতার এয়ারওয়েজ দোহা-ঢাকা-দোহা রুটে শুধু ট্রানজিট যাত্রী পরিবহন করতে পারবে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, চীন-যুক্তরাজ্যসহ ইউরোপের দেশগুলো ছাড়া মধ্যপ্রাচ্যের সব দেশ বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। তাই সেসব দেশে আমরা ফ্লাইট চালু করতে পারছি না। তবে কাতার এয়ারওয়েজকে যাত্রী পরিবহনের অনুমতি দেয়া হয়েছে। তারা ইউরোপসহ যেসব গন্তব্যে বাংলাদেশিদের প্রবেশে বাধা নেই, সেসব দেশে যাত্রীদের নিয়ে যাবে।

বাংলাদেশ থেকে যাত্রীরা এখন চীন, যুক্তরাজ্য (লন্ডন) ও ইউরোপের অন্যান্য দেশে যেতে পারবেন। তবে সেক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে হবে। বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে দুটি ফ্লাইট পরিচালনা করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট দুটি পরিচালনা করে। তবে বেবিচক শুধু লন্ডন রুটে যাত্রী পরিবহনের অনুমতি দেয়ায় এখনই ম্যানচেস্টার রুটে চলছে না ফ্লাইট।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক