বিস্তারিত

হাসপাতাল থেকে পালানো করোনা রোগীর মৃত্যু

ছবি : সংগ্রহকৃত

দিনাজপুরের বিরামপুরে করোনাভাইরাস লক্ষণ নিয়ে এক যুবকের (৩৫) মৃত্যু হয়েছে। করোনা সন্দেহে মৃত ব্যক্তিসহ তার পরিবারের পাঁচ জনের শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই ঘটনায় ওই এলাকার ২৩টি বাড়ির ৭৪ জন সদস্যকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

জানা গেছে, রোববার (১২ এপ্রিল) ওই ব্যক্তি কাশীসহ বিভিন্ন রোগ নিয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সোমবার (১৩ এপ্রিল) হাসপাতালের চিকিৎসকরা তাকে আইসোলেশনের থাকার পরামর্শ দেন। কিন্তু তার পরিবারের লোকজন তাকে আইসোলেশনে রাখতে অস্বীকৃতি জানায়। পরে ওই ব্যক্তি হাসপাতাল থেকে পালিয়ে যান।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সোলায়মান হোসেন মেহেদি বলেন, করোনাভাইরাস সন্দেহে মৃত ব্যক্তিসহ তার পরিবারের ৫জন সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসন মৃত্যু ব্যক্তির বাড়িসহ ওই এলাকার ২৩টি বাড়ির মোট ৭৪ জন সদস্যকে হোমকোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছেন।

সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস জানিয়েছেন, আজ দুপুরে তার এবং পরিবারের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক