বিস্তারিত

হামাসের হাতে ৪ ইসরাইলি সেনা আটক

ছবি : সংগ্রহকৃত

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের হাতে এখনো চার ইসরাইলি সেনা আটক রয়েছে। এ তথ্য জানিয়েছেন হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাস্সাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা। তিনি বলেছেন, গাজা উপত্যকায় ২০১৪ সালের ৫০ দিনের যুদ্ধে ওই চার সেনাকে আটক করা হয়।

তবে আটক চার ইসরাইলি বন্দির বিষয়ে তেল আবিবের সঙ্গে হামাসের কোনো আলোচনা হচ্ছে না বলেও তিনি জানান। ‘আল-আকসা’ টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। এ সময় আবু উবাইদার পেছনে চার ইসরাইলি সেনার ছবিসহ একটি পোস্টার শোভা পাচ্ছিল।

ইজ্জাদ্দিন কাস্সাম ব্রিগেডের মুখপাত্র আরও বলেছেন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জনগণকে মিথ্যা বলছেন এবং আটক ইসরাইলি সেনাদের পরিবারকে ধোঁকা দিচ্ছেন। আবু উবাইদার দাবির বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইসরাইল।

তবে সম্প্রতি নেতানিয়াহু দাবি করেছেন, গাজায় বন্দি দুই ইসরাইলি সেনার দেহাবশেষ ফিরিয়ে আনার জন্য হামাসের সঙ্গে আলোচনায় গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে। ইসরাইল প্রথম থেকেই দাবি করে আসছে, গাজায় যারা আটক রয়েছে বলে বলা হচ্ছে তারা জীবিত নেই। অবশ্য হামাস এখন পর্যন্ত ইসরাইলের এ দাবিকে সমর্থন করেনি।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার